Page Nav

HIDE
ads banner

Breaking News:

latest

Top Ads

Neem Karoli Baba: এই ৪ মোক্ষম উপায়ে ব্যক্তি হবেন ধনী ও সুখী, জানাচ্ছেন বাবা নিম করোলি

বজরংবলীর অনন্য ভক্ত নীম করোলি বাবা । অনেকে তাঁকে বজরংবলীর অবতার মনে করেন। নিজের সৎসঙ্গ ও উপদেশের মাধ্যমে লক্ষাধিক ভক্তদের পথপ্রদর্শন করেছেন।...

Neem Karoli Baba: এই ৪ মোক্ষম উপায়ে ব্যক্তি হবেন ধনী ও সুখী, জানাচ্ছেন বাবা নিম করোলি


বজরংবলীর অনন্য ভক্ত নীম করোলি বাবা। অনেকে তাঁকে বজরংবলীর অবতার মনে করেন। নিজের সৎসঙ্গ ও উপদেশের মাধ্যমে লক্ষাধিক ভক্তদের পথপ্রদর্শন করেছেন। নৈনিতালের কাছে কৈঞ্চীধামে তাঁর আশ্রম। 

 দেশ-বিদেশ থেকে বহু ভক্ত নিম করোলি বাবার আশ্রমে আসেন এবং তাঁর মতাদর্শে নিজেদের সমৃদ্ধ করেন। অ্যাপেলের স্টিভ জবস হোক বা ফেসবুকের মার্ক জুকারবার্গ, ভারতীয় ক্রিকেটার ও অভিনেত্রী জুটি বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা প্রত্যেকেই নিম করোলি বাবার আশ্রমে এসেছেন।


প্রতিটি ব্যক্তিই ধনী ও সুখী জীবনযাপনের কামনা রাখেন। তবে সকলে তা লাভ করতে পারেন না। নিম করোলি বাবা সুখী ও সমৃদ্ধ জীবনযাপনের জন্য সহজ কিছু পথ দেখিয়েছেন। তাঁর মতে এই পথে চললে ব্যক্তির সমস্ত সুখ-সম্পত্তি লাভ করতে পারবে। কী বলেছেন নিম করোলি বাবা জেনে নিন এখানে।



১. প্রতিদিন হনুমান চালিসা পাঠ করুন


নিম করোলি বাবা জানিয়েছেন যে, প্রতিটি ব্যক্তিকে ধনী ও সুখী জীবনযাপনের জন্য প্রতিদিন হনুমান চালিসা পাঠ করা উচিত। তিনি বলেন যে হনুমান চালিসার প্রতিটি পঙক্তি এক একটি মহামন্ত্র। তাই যে ব্যক্তি হনুমান চালিসা পাঠ করেন, তাঁরা সমস্ত কষ্ট থেকে মুক্তি পেয়ে যান। তাঁদের সমস্ত মনস্কামনা পূর্ণ হয়। আবার লক্ষ্য লাভের ইচ্ছাও পূর্ণ হয়।



২. গুরুর সানিধ্যে থাকুন


বাবা নিম করোলি বলেন যে, ব্যক্তি যাকে নিজের গুরু করেছেন, তাঁকে সবসময় তাঁর সানিধ্যে থাকা উচিত। এমন করলে কোনও লক্ষ্য লাভে কষ্ট হবে না। পাশাপাশি তাঁদের পথপ্রদর্শন লাভ করতে পারবেন। কোনও বাধা ছাড়াই লক্ষ্যে পৌঁছতে সাহায্য করবেন আপনার গুরু।





৩. কঠিন সময়ে ভয় পাবেন না


নিম করোলি বাবা জানিয়েছেন যে, কঠিন সময়ে কখনও ভয় পাওয়া উচিত নয়। আবার বিপরীত পরিস্থিতিতে শান্ত থাকার পরামর্শ দিয়েছেন তিনি। তাঁর মতে আজ খারাপ সময় থাকলেও, কাল ভালো সময় আসবেই। তাই কখনও কোনও সময়কে স্থির মনে করবেন না। নিজের ইষ্ট দেবতার ওপর বিশ্বাস রাখলেই সমস্ত মুশকিল আসান হবে।



৪. সঠিক ভাবে অর্থ ব্যয় করা


বাবা নিম করোলির মতে, আসল ধনী ব্যক্তি তাঁরাই যাঁরা সঠিক ভাবে অর্থ ব্যয় করেন। তাঁর মতে সবসময় কারও উপকারের জন্য অর্থ ব্যয় করা উচিত। যে প্রচুর পরিমাণে অর্থ সঞ্চিত রেখেছে, সে ধনী ব্যক্তি নয়। বরং খাঁটি ধনী ব্যক্তি সে যাঁরা সঠিক স্থানে নিজের অর্থ ব্যয় করে।  

ধর্মের কাজে হোক বা কারও সাহায্যের জন্য, এ ভাবে অর্থ ব্যয় করলে সেই ব্যক্তি ধনী, তাঁদের জীবনে কখনও অর্থাভাব দেখা যায় না।a

No comments

আপনার কমেন্টের জন্য আপনাকে ধন্যবাদ!

Latest Articles