Page Nav

HIDE
ads banner

Breaking News:

latest

Top Ads

শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে সংখ্যালঘুদের উপর হামলা অগ্নিসংযোগ

"Daily Hindu News24 TV" ফেসবুক পেইজ থেকে জানা যায়- লালমনিরহাটের কালিগঞ্জে বাচ্চাদের ঝগড়া কে কেন্দ্র করে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর...

শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে সংখ্যালঘুদের উপর হামলা অগ্নিসংযোগ "Daily Hindu News24 TV" ফেসবুক পেইজ থেকে জানা যায়-  লালমনিরহাটের কালিগঞ্জে বাচ্চাদের ঝগড়া কে কেন্দ্র করে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা ও অগ্নিসংযোগ      ডেস্ক নিউজ:মোহন সরকার।  গত ১৩ মে ২০২৩ খ্রিঃ রোজ শনিবার রাতে লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের মধ্য ঘনেশ্যাম বৈরাতি গ্রামে এ ছোট বাচ্চাদের ঝগড়া কে কেন্দ্র করে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে এই হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।      স্থানীয় সুত্রে জানা যায় যে- ঐ এলাকার কয়েকটি ছোট বাচ্চা বিকালে খেলার সময় নিজেদের মধ্যে ঝগড়া হলে খেলা বন্ধ করে যে যার মতো বাড়ী চলে যায়।   এরপর অতর্কিতভাবে সন্ধ্যায় আসেদুল ইসলাম, ফজলে মাস্টার ও সাইফুল মিয়া নেতৃত্বে ৫০-৬০ জনের একটি দল দেশিয় অস্ত্র, লাঠিসোঁটা নিয়ে হামলা করে কয়েকটি হিন্দু বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। চলে যাওয়ার সময় হুমকি দিয়ে যায় এবিষয়ে কোন মামলা মোকদ্দমা করলে প্রাণে মেরে ফেলব।      হামলার ঘটনায় নারী, শিশুসহ কয়েকজন আহত হয় এবং ক্ষতিগ্রস্থ পরিবারগুলো ভয়, আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় মধ্যে থাকলেও তারা মামলা করতে সাহস পাচ্ছেনা, এমনকি হামলায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলো কথা বলতেও ভয় পাচ্ছে।  এ বিষয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের কাছে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান- ছোট বাচ্চাদের খেলার সময় নাকি ঝগড়া হয়েছিল যা আমরা জানিনা।সামান্য বিষয় আলোচনা করেও সমাধান করতে পারতেন।  অপর একজন বলেন- আমরা হিন্দু আর ওনারা প্রভাবশালী ব্যাক্তি কখন কি করে বলা যায় না।

"Daily Hindu News24 TV" ফেসবুক পেইজ থেকে জানা যায়-


লালমনিরহাটের কালিগঞ্জে বাচ্চাদের ঝগড়া কে কেন্দ্র করে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা ও অগ্নিসংযোগ






ডেস্ক নিউজ:মোহন সরকার।


গত ১৩ মে ২০২৩ খ্রিঃ রোজ শনিবার রাতে লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের মধ্য ঘনেশ্যাম বৈরাতি গ্রামে এ ছোট বাচ্চাদের ঝগড়া কে কেন্দ্র করে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে এই হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।







স্থানীয় সুত্রে জানা যায় যে- ঐ এলাকার কয়েকটি ছোট বাচ্চা বিকালে খেলার সময় নিজেদের মধ্যে ঝগড়া হলে খেলা বন্ধ করে যে যার মতো বাড়ী চলে যায়। 


এরপর অতর্কিতভাবে সন্ধ্যায় আসেদুল ইসলাম, ফজলে মাস্টার ও সাইফুল মিয়া নেতৃত্বে ৫০-৬০ জনের একটি দল দেশিয় অস্ত্র, লাঠিসোঁটা নিয়ে হামলা করে কয়েকটি হিন্দু বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। চলে যাওয়ার সময় হুমকি দিয়ে যায় এবিষয়ে কোন মামলা মোকদ্দমা করলে প্রাণে মেরে ফেলব।







হামলার ঘটনায় নারী, শিশুসহ কয়েকজন আহত হয় এবং ক্ষতিগ্রস্থ পরিবারগুলো ভয়, আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় মধ্যে থাকলেও তারা মামলা করতে সাহস পাচ্ছেনা, এমনকি হামলায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলো কথা বলতেও ভয় পাচ্ছে।


এ বিষয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের কাছে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান- ছোট বাচ্চাদের খেলার সময় নাকি ঝগড়া হয়েছিল যা আমরা জানিনা।সামান্য বিষয় আলোচনা করেও সমাধান করতে পারতেন।


অপর একজন বলেন- আমরা হিন্দু আর ওনারা প্রভাবশালী ব্যাক্তি কখন কি করে বলা যায় না।

No comments

আপনার কমেন্টের জন্য আপনাকে ধন্যবাদ!

Latest Articles