Page Nav

HIDE
ads banner

Breaking News:

latest

Top Ads

কথিত ধর্ম অবমাননার অভিযোগে কুমিল্লার দাউদকান্দি উপজেলা সহকারী শিক্ষক প্রীতম সরকার বহিষ্কার

  গত ১৩ ফেব্রুয়ারী সোমবার দুপুরে কুমিল্লা-দাউদকান্দি উপজেলার নৈয়ার ড. খন্দকার মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (সাধারণ বিজ্ঞান) প...

গত ১৩ ফেব্রুয়ারী সোমবার দুপুরে কুমিল্লা-দাউদকান্দি উপজেলার নৈয়ার ড. খন্দকার মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (সাধারণ বিজ্ঞান) প্রীতম সরকারকে কথিত ধর্ম অবমাননার অভিযোগে সহকারী স্কুল শিক্ষকের পদ থেকে বহিষ্কার করা হয়।  প্রীতম সরকার কুমিল্লা-দাউদকান্দি উপজেলার বরকোটা গ্রামের মনোরঞ্জন সরকারের ছেলে।   দাউদকান্দি উপজেলার নৈয়ার ড. খন্দকার মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস রহমান বলেন- সমসাময়িক অসদাচরণ, ধর্মীয় অনুভূতিতে আঘাতজনিত কারণ ও চাকরিবিধি বর্হিভূত কর্মকাণ্ডের কারনে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক তাকে বরখাস্ত করা হয়েছে। সোমবার দুপুরে নৈয়ার ড. খন্দকার মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয় মাঠ এবং নৈয়ার বাজারে একটি গ্রুপ শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ করছে। বিক্ষোভকারীদের দাবি, প্রীতম তার ফেসবুকে আল্লাহ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন। এ ঘটনার পর উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন তাঁর ফেসবুকে ভিডিও বার্তায় সবাইকে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার অনুরোধ করেন, তিনি বলেন- নৈয়ার স্কুলের শিক্ষক প্রীতম সরকারের ফেসবুক আইডিটি হ্যাক হয়েছে। এ তথ্যটি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা পুলিশ সুপার মহোদয়। যে ব্যাক্তি হ্যাক করে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করেছে, আইন শৃঙ্খলা বাহিনী তাদের খুঁজে বের করবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান বলেন- আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন ঘটনাস্থলে আছি। শিক্ষক প্রীতম সরকারকে জনরোষ থেকে রক্ষা করতে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

 গত ১৩ ফেব্রুয়ারী সোমবার দুপুরে কুমিল্লা-দাউদকান্দি উপজেলার নৈয়ার ড. খন্দকার মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (সাধারণ বিজ্ঞান) প্রীতম সরকারকে কথিত ধর্ম অবমাননার অভিযোগে সহকারী স্কুল শিক্ষকের পদ থেকে বহিষ্কার করা হয়।

প্রীতম সরকার কুমিল্লা-দাউদকান্দি উপজেলার বরকোটা গ্রামের মনোরঞ্জন সরকারের ছেলে।
দাউদকান্দি উপজেলার নৈয়ার ড. খন্দকার মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস রহমান বলেন-
সমসাময়িক অসদাচরণ, ধর্মীয় অনুভূতিতে আঘাতজনিত কারণ ও চাকরিবিধি বর্হিভূত কর্মকাণ্ডের কারনে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক তাকে বরখাস্ত করা হয়েছে।
সোমবার দুপুরে নৈয়ার ড. খন্দকার মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয় মাঠ এবং নৈয়ার বাজারে একটি গ্রুপ শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ করছে। বিক্ষোভকারীদের দাবি, প্রীতম তার ফেসবুকে আল্লাহ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন।
এ ঘটনার পর উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন তাঁর ফেসবুকে ভিডিও বার্তায় সবাইকে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার অনুরোধ করেন, তিনি বলেন-
নৈয়ার স্কুলের শিক্ষক প্রীতম সরকারের ফেসবুক আইডিটি হ্যাক হয়েছে। এ তথ্যটি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা পুলিশ সুপার মহোদয়। যে ব্যাক্তি হ্যাক করে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করেছে, আইন শৃঙ্খলা বাহিনী তাদের খুঁজে বের করবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান বলেন-
আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন ঘটনাস্থলে আছি। শিক্ষক প্রীতম সরকারকে জনরোষ থেকে রক্ষা করতে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

No comments

আপনার কমেন্টের জন্য আপনাকে ধন্যবাদ!

Latest Articles