Page Nav

HIDE
ads banner

Breaking News:

latest

Top Ads

RRR-কেজিএফ সব ফেল, পাঠান তো ছেড়েই দিন, এই ছবির সেরার সেরা রেকর্ড ভাঙতে পারেনি কেউ

  বিগত কয়েক বছরে বলিউডের (Bollywood) হাল খারাপ হলেও একথা অস্বীকার করার জো নেই যে ভারতীয় চলচ্চিত্রের অন্যতম বড় ইন্ডাস্ট্রি হিন্দি সিনেমা জ...


 বিগত কয়েক বছরে বলিউডের (Bollywood) হাল খারাপ হলেও একথা অস্বীকার করার জো নেই যে ভারতীয় চলচ্চিত্রের অন্যতম বড় ইন্ডাস্ট্রি হিন্দি সিনেমা জগৎ। দশকের পর দশক ধরে বহু হিট, সুপারহিট, ব্লকবাস্টার হিট ছবি উপহার দিয়েছে বলিউড। ইদানিং দক্ষিণী ছবি এগিয়ে গেলেও কয়েক বছর আগে পর্যন্তও হিন্দি ছবির দাপট ছিল দেখার মতো।

শুধু দেশের অন্দরেই নয়, আন্তর্জাতিক বক্স অফিসেও হিন্দি ছবির চাহিদা ছিল বরাবর বেশি। দর্শকদের চাহিদা পূরণ করে চুটিয়ে ব্যবসাও করত ছবিগুলি। বিশেষ করে একটি এমন সিনেমা রয়েছে যার রেকর্ড এখনো পর্যন্ত কোনো সিনেমাই ভাঙতে পারেনি। হিন্দিতে এসেছে একের পর এক ছবি, দক্ষিণী ইন্ডাস্ট্রিরও বহু ছবি ব্লকবাস্টার হিট হয়েছে। কিন্তু ওই রেকর্ড এখনো ভাঙা যায়নি।

কথা হচ্ছে আমির খানের ‘দঙ্গল’ ছবির ব্যাপারে। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি সবথেকে বেশি ব্যবসা করা ভারতীয় ছবির তকমা অর্জন করেছে। মোট ১৯২৪.৭ কোটি টাকার ব্যবসা করেছিল দঙ্গল। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে বাহুবলী ২: দ্য কনক্লুশন। মোট ১৭৪৯ কোটি টাকা তুলেছিল এই ছবি।

১২৩৪.৩ কোটি এবং ১২০৭.৯ কোটি টাকা তুলে যথাক্রমে তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে আর আর আর এবং কেজিএফ ২। আর পঞ্চম স্থানে ১০৪৬.৫ কোটি টাকার ব্যবসা করে জায়গা পেয়েছে বলিউডের সাম্প্রতিক তম ব্লকবাস্টার ছবি পাঠান।

প্রসঙ্গত, বলিউডের তিন খানদের মধ্যে অন্যতম আমির খান। দীর্ঘ কেরিয়ারে বেশিরভাগই সফল ছবি রয়েছে তাঁর। কিন্তু গত কয়েক বছর ধরে ফ্লপের ফাঁড়া কাটাতেই পারছেন না তিনি। ঠাগস অফ হিন্দোস্তান এর পর লাল সিং চাড্ডাও ফ্লপ হয়েছে আমিরের। আপাতত কিছুদিন বিরতিতে রয়েছেন তিনি।

No comments

আপনার কমেন্টের জন্য আপনাকে ধন্যবাদ!

Latest Articles