Page Nav

HIDE
ads banner

Breaking News:

latest

Top Ads

রামনবমীর দাঙ্গার পরই পুলিশে রদবদল, হাওড়া ও শিবপুর থানার দায়িত্বে নতুন আইসি

  রামনবমীর মিছিল ঘিরে হাওড়ার একাধিক এলাকায় অশান্তি ছড়ানোর ঘটনার পরই হাওড়া ও শিবপুর থানার আইসি বদল। সরানো হল হাওড়া থানার আইসি দীপঙ্কর দাস...

 

রামনবমীর মিছিল ঘিরে হাওড়ার একাধিক এলাকায় অশান্তি ছড়ানোর ঘটনার পরই হাওড়া ও শিবপুর থানার আইসি বদল। সরানো হল হাওড়া থানার আইসি দীপঙ্কর দাসকে। অপসারিত শিবপুর থানার আইসি অরূপ কুমার রায়ও।    দীপঙ্কর দাসের জায়গায় নতুন আইসি হিসেবে দায়িত্ব পেলেন সন্দীপ পাখিরা। যিনি চন্দননগর কমিশনারেটের আইবি পদে ছিলেন। দীপঙ্কর দাসকে বদলি করা হল ঝাড়গ্রামের কোর্ট ইনস্পেক্টর পদে। একইসঙ্গে অপসারিত শিবপুর থানার আইসি অরূপ কুমার রায়ও। ঝাড়গ্রাম থেকে এসে নতুন আইসি হলেন অভিজিৎ চট্টোপাধ্যায়। পাশাপাশি বদল হয়েছে ইসলামপুর পুলিশ জেলার এসপিও। বিশপ সরকারকে সরিয়ে তাঁর স্থানে আনা হল জশপ্রীত সিংকে।    উল্লেখ্য, রামনবমী উপলক্ষে উত্তপ্ত হয়েছিল হাওড়া ও শিবপুর থানার অন্তর্গত এলাকা। সেই ঘটনায় পুলিশের ‘ব্যর্থতা’র কথাও উঠে এসেছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে। ‘‘যখন প্রচু লোক ঢুকে গিয়েছে, তখন পুলিশ গুলি চালালে যে কারও মাথায় লাগতে পারত। ফলে কিল খেয়ে কিল হজম করতে হয়েছে। বিভিন্ন জায়গায় আমরা আটকাতে পেরেছি। এখানে হল না। এই জায়গায় অবশ্যই পুলিশের ব্যর্থতা আছে, স্বীকার করি। যা পদক্ষেপ করার করব।’’ পুলিশের গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই আবহেই এবার হাওড়া ও শিবপুর থানায় দায়িত্বে রদবদল ঘটল।    এর আগে রিষড়ার ক্ষেত্রেও বিশেষ পদক্ষেপ করেছিল প্রশাসন। আলাদা করে সার্কেল তৈরি করা হয়েছে। রিষড়া থানাকে কেন্দ্র করে ওই সার্কেলের দায়িত্ব দেওয়া হয় প্রবীর দত্তকে।


রামনবমীর মিছিল ঘিরে হাওড়ার একাধিক এলাকায় অশান্তি ছড়ানোর ঘটনার পরই হাওড়া ও শিবপুর থানার আইসি বদল। সরানো হল হাওড়া থানার আইসি দীপঙ্কর দাসকে। অপসারিত শিবপুর থানার আইসি অরূপ কুমার রায়ও।


দীপঙ্কর দাসের জায়গায় নতুন আইসি হিসেবে দায়িত্ব পেলেন সন্দীপ পাখিরা। যিনি চন্দননগর কমিশনারেটের আইবি পদে ছিলেন। দীপঙ্কর দাসকে বদলি করা হল ঝাড়গ্রামের কোর্ট ইনস্পেক্টর পদে। একইসঙ্গে অপসারিত শিবপুর থানার আইসি অরূপ কুমার রায়ও। ঝাড়গ্রাম থেকে এসে নতুন আইসি হলেন অভিজিৎ চট্টোপাধ্যায়। পাশাপাশি বদল হয়েছে ইসলামপুর পুলিশ জেলার এসপিও। বিশপ সরকারকে সরিয়ে তাঁর স্থানে আনা হল জশপ্রীত সিংকে।


উল্লেখ্য, রামনবমী উপলক্ষে উত্তপ্ত হয়েছিল হাওড়া ও শিবপুর থানার অন্তর্গত এলাকা। সেই ঘটনায় পুলিশের ‘ব্যর্থতা’র কথাও উঠে এসেছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে। ‘‘যখন প্রচু লোক ঢুকে গিয়েছে, তখন পুলিশ গুলি চালালে যে কারও মাথায় লাগতে পারত। ফলে কিল খেয়ে কিল হজম করতে হয়েছে। বিভিন্ন জায়গায় আমরা আটকাতে পেরেছি। এখানে হল না। এই জায়গায় অবশ্যই পুলিশের ব্যর্থতা আছে, স্বীকার করি। যা পদক্ষেপ করার করব।’’ পুলিশের গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই আবহেই এবার হাওড়া ও শিবপুর থানায় দায়িত্বে রদবদল ঘটল।


এর আগে রিষড়ার ক্ষেত্রেও বিশেষ পদক্ষেপ করেছিল প্রশাসন। আলাদা করে সার্কেল তৈরি করা হয়েছে। রিষড়া থানাকে কেন্দ্র করে ওই সার্কেলের দায়িত্ব দেওয়া হয় প্রবীর দত্তকে।




No comments

আপনার কমেন্টের জন্য আপনাকে ধন্যবাদ!

Latest Articles