Page Nav

HIDE
ads banner

Breaking News:

latest

Top Ads

মেয়রের বিরুদ্ধে সংখ্যালঘুর জমি দখলের অভিযোগ

 রাজশাহী-তানোর উপজেলা মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, মুন্ডুমালা পৌরসভার আলোচিত মেয়র সাইদুর রহমান বিরুদ্ধে সংখ্যালঘুর জায়গা দখ...



 রাজশাহী-তানোর উপজেলা মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, মুন্ডুমালা পৌরসভার আলোচিত মেয়র সাইদুর রহমান বিরুদ্ধে সংখ্যালঘুর জায়গা দখল করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের খবর জানতে পেরে মেয়রসহ তার লোকজন হিন্দু সম্প্রদয়ের মানুষদের এলাকা ও দেশ ছাড়াসহ প্রানে মেরে ফেলার হুমিকিও দিয়েছেন। ফলে সংখ্যালঘুরা চরম আতংকে দিন পার করছেন। 

 

এঘটনায় অবশরপ্রাপ্ত শিক্ষক সুবোধ চন্দ্র বর্মন বাদী হয়ে মেয়রসহ তার কয়েকজনের নাম উল্লেখ করে চলতি মাসের ১৮ এপ্রিল জেলা প্রশাসক (ডিসি) বরাবর লিখিত অভিযোগ দেন। তার অনুলিপি পুলিশ সুপার (এসপি),  উপজেলা নির্বাহী অফিসার,উপজেলা ভূমি কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যান, থানার ওসি, মুন্ডুমালা পুলিশ ফাঁড়ি, স্থানীয় প্রেস ক্লাব ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদে ডাক যোগে দেওয়া হয়েছে।


তবে অভিযোগের ৬ দিন অতিবাহিত হলেও কোন ব্যবস্থা গ্রহন না হওয়ার চরম হতাশায় ভুগছেন বাদি। ফলে দ্রুত সময়ের মধ্যে সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন না হলে পরিবার নিয়ে দেশ ত্যাগ ছাড়া কোন উপায় থাকবেন বলে দাবি অবশরপ্রাপ্ত সংখ্যালঘু শিক্ষকের


সোমবার সরেজমিনে দেখা যায়-

মুন্ডুমালা মহিলা কলেজের দেয়ালের উত্তর পার্শ্বে সুবোধ চন্দ্র বর্মনের ১৫.৫০ শতাংশ জমি রয়েছে। সেই জায়গায় মাটি দিয়ে ভরাট করে দখলে নিয়েছেন মেয়র সাইদুর। শুধু মাটি ফেলে ভরাট করেননি বেশ কয়েকটি আমগাছের ডাল কেটেছেন। ওই সব ডালে প্রচুর আমও ছিল। জায়গার পশ্চিমে তেমন বাড়ি ঘর নাই। তারপরও জোর পূর্বক ও ক্ষমতার দাপটে দখল করেছেন। ওই জায়গা থেকে উত্তরে ৭ ফিট রাস্তা আছে।


মেয়র সাইদুর জানান-

জায়গার মালিককে একাধিক বার বলা হয়েছে আমিন এনে মাপ করে বুঝে নিতে। কিন্ত সে তালবাহানা করছে। এজন্য মাটি দিয়ে ভরাট করা হয়েছে। মাপজোকের পর সীমানা নির্ধারণ হয়েছে কিন্তু আরো বেশি ছাড়তে বলেছেন জানতে চাইলে তিনি জানান এটা তাদের বাড়াবাড়ি বলে এড়িয়ে যান।


জায়গার মালিক সুবোধ চন্দ্র জানান-

জায়গাটা অনেক দামি এজন্য মেয়রের কু নজর পড়েছে। জায়গা ছাড়ার পরও আরো দাবি করছেন। আম থাকা ডালপালা কেটে ফেলেছে। শুধু তাই না আমি একজন অবশরপ্রাপ্ত শিক্ষক আমার শরীরে আঘাত পর্যন্ত করেছে। এখন তারা হুমকি দিয়ে বলছে হয় জায়গা ছাড় না হয় দেশ ছাড়। এদের অত্যাচারে হয় তো ভারতেই চলে যেতে হবে মনে হয়।


অভিযোগে উল্লেখ করা হয়-

মুন্ডুমালা পৌরসভার ৬৮ নম্বর সাদিপুর মৌজার আরএস ১৩৫ নম্বর খতিয়ান ভুক্ত প্রস্তাবিত ৭৮৫ খতিয়ানে আরএস ৭৪৭ দাগে ১৫.৫০ শতাংশ জমির মালিক সুবোধ চন্দ্র বর্মন। জায়গাটি প্রচুর দামি, এজন্য মাটি ভরাট করে গুন্ডা বাহিনী নিয়ে দখল করেছেন।


এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ বলেন-

অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক (ডিসি) শামিম আহম্মেদের সরকারী মোবাইল নম্বরে একাধিকবার ফোন দেওয়া হলেও রিসিভ করেননি। জেলা পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনের সরকারী মোবাইল নম্বরে একাধিক বার ফোন দেওয়া হলেও তিনিও রিসিভ করেন নি।

No comments

আপনার কমেন্টের জন্য আপনাকে ধন্যবাদ!

Latest Articles