Page Nav

HIDE
ads banner

Breaking News:

latest

Top Ads

মহালছড়িতে চাকমা বাড়িতে বাঙালিদের হামলা

  গত ২৫ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় খাগড়াছড়ি-মহালছড়ি উপজেলার ৪নং মাইসছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের জামতুলি গ্রামের বাসিন্দা শান্তি বিকাশ চাকমার বাড়...

 

গত ২৫ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় খাগড়াছড়ি-মহালছড়ি উপজেলার ৪নং মাইসছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের জামতুলি গ্রামের বাসিন্দা শান্তি বিকাশ চাকমার বাড়িতে সেটলার বাঙালিরা  হামলা চালিয়েছে এবং শান্তি বিকাশ চাকমাকে মারধর করেছে।  ঘটনার প্রতিবাদে এলাকাবাসী বিক্ষোভ মিছিল করেছেন।    গ্রামবাসীদের অভিযোগ-  মঙ্গলবার সন্ধ্যা ৭টার সময় সেটলার বাঙালি মো. জাহেদুল, মো. সাদ্দাম, মো. বদি, মো. আমিনুল ও মো. সাইদুল গংরা অতর্কিতভাবে জামতুলি গ্রামের বাসিন্দা শান্তি বিকাশ চাকমার বাড়িতে হামলা চালায় ও তাকে মারধর করে।  উক্ত ঘটনার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে ২৬ এপ্রিল বুধবার দুপুর ১:০০টার সময় এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন।    বিক্ষোভে অংশগ্রহণকারী এলাকাবাসী এই হামলার ঘটনাকে ভূমি বেদখলের ষড়যন্ত্র উল্লেখ করে বলেন-  দীর্ঘদিন যাবত মাইসছড়ি এলাকায় সেটেলার বাঙালিরা সেনাবাহিনী ও প্রশাসনের প্রত্যক্ষ-পরোক্ষ মদদে পাহাড়িদের ভূমি বেদখল করে যাচ্ছে। পাহাড়িদের ওপর এ পর্যন্ত বহু হামলা, ঘরবাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটলে জড়িত সেটলারদের বিরুদ্ধে আইনানুগ কোন পদক্ষেপ নেয়া হয়নি। ফলে তারা বার বার পাহাড়িদের উপর হামলা ও ভূমি বেদখলের সাহস পাচ্ছে।  এলাকাবাসী অবিলম্বে শান্তি বিকাশ চাকমার বাড়িতে হামলাকারী সেটলারদের আইনের আওতায় এন দৃষ্টিান্তমূলক শাস্তির দাবি জানান।

গত ২৫ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় খাগড়াছড়ি-মহালছড়ি উপজেলার ৪নং মাইসছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের জামতুলি গ্রামের বাসিন্দা শান্তি বিকাশ চাকমার বাড়িতে সেটলার বাঙালিরা  হামলা চালিয়েছে এবং শান্তি বিকাশ চাকমাকে মারধর করেছে।

ঘটনার প্রতিবাদে এলাকাবাসী বিক্ষোভ মিছিল করেছেন।


গ্রামবাসীদের অভিযোগ-

মঙ্গলবার সন্ধ্যা ৭টার সময় সেটলার বাঙালি মো. জাহেদুল, মো. সাদ্দাম, মো. বদি, মো. আমিনুল ও মো. সাইদুল গংরা অতর্কিতভাবে জামতুলি গ্রামের বাসিন্দা শান্তি বিকাশ চাকমার বাড়িতে হামলা চালায় ও তাকে মারধর করে।

উক্ত ঘটনার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে ২৬ এপ্রিল বুধবার দুপুর ১:০০টার সময় এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন।


বিক্ষোভে অংশগ্রহণকারী এলাকাবাসী এই হামলার ঘটনাকে ভূমি বেদখলের ষড়যন্ত্র উল্লেখ করে বলেন-

দীর্ঘদিন যাবত মাইসছড়ি এলাকায় সেটেলার বাঙালিরা সেনাবাহিনী ও প্রশাসনের প্রত্যক্ষ-পরোক্ষ মদদে পাহাড়িদের ভূমি বেদখল করে যাচ্ছে। পাহাড়িদের ওপর এ পর্যন্ত বহু হামলা, ঘরবাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটলে জড়িত সেটলারদের বিরুদ্ধে আইনানুগ কোন পদক্ষেপ নেয়া হয়নি। ফলে তারা বার বার পাহাড়িদের উপর হামলা ও ভূমি বেদখলের সাহস পাচ্ছে।

এলাকাবাসী অবিলম্বে শান্তি বিকাশ চাকমার বাড়িতে হামলাকারী সেটলারদের আইনের আওতায় এন দৃষ্টিান্তমূলক শাস্তির দাবি জানান।


No comments

আপনার কমেন্টের জন্য আপনাকে ধন্যবাদ!

Latest Articles