Page Nav

HIDE
ads banner

Breaking News:

latest

Top Ads

মহাশিবরাত্রিতে রাশিচক্র অনুসারে ভোলে শঙ্কর দয়া করেন, সব কষ্ট দূর হবে

  মা ঘ কৃষ্ণপক্ষ চতুর্দশীতে মহাশিবরাত্রি উত্‍সব পালিত হয়। এবার মহাশিবরাত্রি পালিত হবে ১৮ ফেব্রুয়ারি ২০২৩ শনিবার। রাশিফল ​​অনুসারে এই দিনে ...

মাঘ কৃষ্ণপক্ষ চতুর্দশীতে মহাশিবরাত্রি উত্‍সব পালিত হয়। এবার মহাশিবরাত্রি পালিত হবে ১৮ ফেব্রুয়ারি ২০২৩ শনিবার। রাশিফল ​​অনুসারে এই দিনে ভগবান শঙ্করের আরাধনা করলে শীঘ্রই প্রসন্ন হন।  মহাশিবরাত্রি পূজা বিধান: গ্রহের দোষের কারণে যে কোনো ব্যক্তির জীবনে ঝামেলা আসে বা ঝুলি খুশিতে ভরে যায়।  মহাশিবরাত্রি উত্সব, দেবতা মহাদেব এবং মা পার্বতীকে উত্সর্গীকৃত, ১৮ ফেব্রুয়ারি অর্থাত্‍ শনিবার অনুষ্ঠিত হবে। এই উপলক্ষে আপনি যদি আপনার রাশি অনুসারে ভোলেনাথের পূজা করেন তবে ভোলে শঙ্কর খুশি হবেন এবং আপনাকে আশীর্বাদ করবেন, যার ফলে আপনার জীবনের সমস্ত ঝামেলা দূর হবে।  উপাসনা পদ্ধতি  শিবলিঙ্গের পূজা করতে হলে প্রথমে জল নিবেদন করুন, তারপর দুধ দিয়ে অভিষেক করে আবার জল নিবেদন করুন, তারপর মধু, ঘি, দই ইত্যাদি দিয়ে অভিষেক করতে হবে। তবে একটা কথা মনে রাখতে হবে যে কোনো বস্তু দিয়ে অভিষেক করার পর জল দিয়ে অভিষেক বাধ্যতামূলক, তারপর বেলপত্র, ফুল, মালা, সুগন্ধি ও ভোগ নিবেদন করুন।  রাশি অনুযায়ী পূজা করুন  ভগবান শিব শুধু এক গ্লাস জল নিবেদন করলেই তাঁর ভক্তদের প্রতি সন্তুষ্ট হন, কিন্তু মানুষ যদি উপাদান নিবেদন করার সময় তাদের রাশি অনুসারে পূজা করে, তাহলে তাদের যে ফল পাওয়া যায় তা বহুগুণে বেড়ে যায়, তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতক জাতিকাদের কোন উপাদান দিয়ে পূজা করা উচিত্‍ । পূজার পর পূর্ণ ভক্তি, বিশ্বাস ও বিশ্বাসের সাথে ভগবানের আরতি করে সকলকে ভোগ নিবেদন করুন।    মেষ রাশি- যব এবং দুধ দিয়ে ভগবান শিবের পূজা করা মেষ রাশির জাতকদের জন্য সবচেয়ে ফলদায়ক।    বৃষ রাশি- এই রাশির জাতকদের সাদা রঙের ফুল ও কালো তিল দিয়ে পূজা করা উচিত্‍ । এতে করে তারা কাঙ্খিত ফল পায়।    মিথুন- মিথুন রাশির জাতক জাতিকাদের মধু ও তিল দিয়ে শিবলিঙ্গের পূজা করা উচিত্‍ ।    কর্কট- এই রাশির জাতক জাতিকাদের সাদা তিল দিয়ে পূজা করা উচিত্‍ ।    সিংহ রাশি- সিংহ রাশির জাতক জাতিকারা ভোলেনাথকে গুড় ও ফুল নিবেদন করলে তাদের জন্য মঙ্গল হবে। ,    কন্যা রাশি- এই রাশির জাতক জাতিকাদের জন্য মহাদেবকে মধু দিয়ে অভিষেক করা বেশি উপকারী।    তুলা- তুলা রাশির জাতক জাতিকাদের উচিত্‍ চিনি দিয়ে পূজা করা।    বৃশ্চিক- এই রাশির জাতক জাতিকাদের উচিত গরুর দুধ দিয়ে শিব শঙ্করের পূজা করা।    ধনু রাশি- ধনু রাশির জাতকরা অবশ্যই শিবকে সাদা তিল নিবেদন করবেন।    মকর- এই রাশির জাতক জাতিকাদের কালো তিল দিয়ে পুজো করা উচিত্‍ ।    কুম্ভ রাশি- কুম্ভ রাশির মানুষদের যব ও তিল দিয়ে পূজা করা উচিত্‍ ।    মীন- মীন রাশির জাতক জাতিকাদের যব, ফুল ও কালো তিল দিয়ে পূজা করা উচিত্‍ ।

 মাঘ কৃষ্ণপক্ষ চতুর্দশীতে মহাশিবরাত্রি উত্‍সব পালিত হয়। এবার মহাশিবরাত্রি পালিত হবে ১৮ ফেব্রুয়ারি ২০২৩ শনিবার। রাশিফল ​​অনুসারে এই দিনে ভগবান শঙ্করের আরাধনা করলে শীঘ্রই প্রসন্ন হন।

মহাশিবরাত্রি পূজা বিধান: গ্রহের দোষের কারণে যে কোনো ব্যক্তির জীবনে ঝামেলা আসে বা ঝুলি খুশিতে ভরে যায়।

মহাশিবরাত্রি উত্সব, দেবতা মহাদেব এবং মা পার্বতীকে উত্সর্গীকৃত, ১৮ ফেব্রুয়ারি অর্থাত্‍ শনিবার অনুষ্ঠিত হবে। এই উপলক্ষে আপনি যদি আপনার রাশি অনুসারে ভোলেনাথের পূজা করেন তবে ভোলে শঙ্কর খুশি হবেন এবং আপনাকে আশীর্বাদ করবেন, যার ফলে আপনার জীবনের সমস্ত ঝামেলা দূর হবে।

উপাসনা পদ্ধতি

শিবলিঙ্গের পূজা করতে হলে প্রথমে জল নিবেদন করুন, তারপর দুধ দিয়ে অভিষেক করে আবার জল নিবেদন করুন, তারপর মধু, ঘি, দই ইত্যাদি দিয়ে অভিষেক করতে হবে। তবে একটা কথা মনে রাখতে হবে যে কোনো বস্তু দিয়ে অভিষেক করার পর জল দিয়ে অভিষেক বাধ্যতামূলক, তারপর বেলপত্র, ফুল, মালা, সুগন্ধি ও ভোগ নিবেদন করুন।

রাশি অনুযায়ী পূজা করুন

ভগবান শিব শুধু এক গ্লাস জল নিবেদন করলেই তাঁর ভক্তদের প্রতি সন্তুষ্ট হন, কিন্তু মানুষ যদি উপাদান নিবেদন করার সময় তাদের রাশি অনুসারে পূজা করে, তাহলে তাদের যে ফল পাওয়া যায় তা বহুগুণে বেড়ে যায়, তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতক জাতিকাদের কোন উপাদান দিয়ে পূজা করা উচিত্‍ । পূজার পর পূর্ণ ভক্তি, বিশ্বাস ও বিশ্বাসের সাথে ভগবানের আরতি করে সকলকে ভোগ নিবেদন করুন।


মেষ রাশি- যব এবং দুধ দিয়ে ভগবান শিবের পূজা করা মেষ রাশির জাতকদের জন্য সবচেয়ে ফলদায়ক।


বৃষ রাশি- এই রাশির জাতকদের সাদা রঙের ফুল ও কালো তিল দিয়ে পূজা করা উচিত্‍ । এতে করে তারা কাঙ্খিত ফল পায়।


মিথুন- মিথুন রাশির জাতক জাতিকাদের মধু ও তিল দিয়ে শিবলিঙ্গের পূজা করা উচিত্‍ ।


কর্কট- এই রাশির জাতক জাতিকাদের সাদা তিল দিয়ে পূজা করা উচিত্‍ ।


সিংহ রাশি- সিংহ রাশির জাতক জাতিকারা ভোলেনাথকে গুড় ও ফুল নিবেদন করলে তাদের জন্য মঙ্গল হবে। ,


কন্যা রাশি- এই রাশির জাতক জাতিকাদের জন্য মহাদেবকে মধু দিয়ে অভিষেক করা বেশি উপকারী।


তুলা- তুলা রাশির জাতক জাতিকাদের উচিত্‍ চিনি দিয়ে পূজা করা।


বৃশ্চিক- এই রাশির জাতক জাতিকাদের উচিত গরুর দুধ দিয়ে শিব শঙ্করের পূজা করা।


ধনু রাশি- ধনু রাশির জাতকরা অবশ্যই শিবকে সাদা তিল নিবেদন করবেন।


মকর- এই রাশির জাতক জাতিকাদের কালো তিল দিয়ে পুজো করা উচিত্‍ ।


কুম্ভ রাশি- কুম্ভ রাশির মানুষদের যব ও তিল দিয়ে পূজা করা উচিত্‍ ।


মীন- মীন রাশির জাতক জাতিকাদের যব, ফুল ও কালো তিল দিয়ে পূজা করা উচিত্‍ ।

No comments

আপনার কমেন্টের জন্য আপনাকে ধন্যবাদ!

Latest Articles