Page Nav

HIDE
ads banner

Breaking News:

latest

Top Ads

নিরাপত্তা আর উন্নয়ন নিয়ে কোনও সঙ্কট নেই উত্তরপ্রদেশে’! যোগী আদিত্যনাথ

  কর্নাটকে বিধানসভা ভোটের প্রচারে এসেও উত্তরপ্রদেশে ‘মাফিয়ারাজ খতম’ আর ‘দাঙ্গা দমনের’ প্রসঙ্গ তুললেন যোগী আদিত্যনাথ। বুধবার মাণ্ড্য জেলায় বি...

 

কর্নাটকে বিধানসভা ভোটের প্রচারে এসেও উত্তরপ্রদেশে ‘মাফিয়ারাজ খতম’ আর ‘দাঙ্গা দমনের’ প্রসঙ্গ তুললেন যোগী আদিত্যনাথ। বুধবার মাণ্ড্য জেলায় বিজেপির জনসভায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘‘উত্তরপ্রদেশে উন্নয়ন আর নিরাপত্তা নিয়ে কোনও সঙ্কট নেই। কার্ফু, দাঙ্গা কিচ্ছু নেই।’’  \উত্তরপ্রদেশ সরকার কঠোর হাতে দুষ্কৃতীদের দমন করেছে বলেও দাবি করেন যোগী। যদিও তাঁর পুলিশের ঘেরাটোপে প্রাক্তন সাংসদ আতিক আহমেদ এবং তাঁর ভাই আশরফের খুন নিয়ে একটিও কথা বলেন না। কিন্তু নাম না করেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ‘অনেক কিছুই’ বুঝিয়ে দিয়েছেন বলে মনে করছেন তাঁর ঘনিষ্ঠেরা।    এর আগে মঙ্গলবার যোগী তাঁর নিজের রাজ্যে পুরভোটের প্রচারে উন্নাও গিয়ে বলেছিলেন, ‘‘উত্তরপ্রদেশে আগে মাফিয়ারা দাপিয়ে বেড়াত। এখন তারা প্রাণভিক্ষা চাইছে।’’ গত ১৫ এপ্রিল রাতে প্রয়াগরাজ জেলা হাসপাতাল চত্বরে আতিক-আশরফের হত্যাকাণ্ডের দিকেই তিনি ইঙ্গিত করতে চেয়েছেন বলে অভিযোগ বিরোধীদের।    প্রসঙ্গত, আতিক খুনের ৩ দিন পরে একটি সরকারি কর্মসূচিতে যোগী বলেছিলেন, ‘‘উত্তরপ্রদেশে কোনও মাফিয়া আর শিল্পপতিদের হুমকি দিতে পারবে না।’’ বিরোধীদের অভিযোগ, সরাসরি কোনও নাম না করলেও অপরাধীদের জন্য ‘ঠোক দো’ (সাজানো পুলিশি সংঘর্ষে মেরে ফেলা) নিদানের প্রবক্তা যোগী ওই ক্ষেত্রে নানা অপরাধমূলক মামলায় অভিযুক্ত ৫ বারের বিধায়ক এবং এক বারের সাংসদ আতিকের খুনের দিকেই ইঙ্গিত করেছেন।

কর্নাটকে বিধানসভা ভোটের প্রচারে এসেও উত্তরপ্রদেশে ‘মাফিয়ারাজ খতম’ আর ‘দাঙ্গা দমনের’ প্রসঙ্গ তুললেন যোগী আদিত্যনাথ। বুধবার মাণ্ড্য জেলায় বিজেপির জনসভায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘‘উত্তরপ্রদেশে উন্নয়ন আর নিরাপত্তা নিয়ে কোনও সঙ্কট নেই। কার্ফু, দাঙ্গা কিচ্ছু নেই।’’

\উত্তরপ্রদেশ সরকার কঠোর হাতে দুষ্কৃতীদের দমন করেছে বলেও দাবি করেন যোগী। যদিও তাঁর পুলিশের ঘেরাটোপে প্রাক্তন সাংসদ আতিক আহমেদ এবং তাঁর ভাই আশরফের খুন নিয়ে একটিও কথা বলেন না। কিন্তু নাম না করেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ‘অনেক কিছুই’ বুঝিয়ে দিয়েছেন বলে মনে করছেন তাঁর ঘনিষ্ঠেরা।


এর আগে মঙ্গলবার যোগী তাঁর নিজের রাজ্যে পুরভোটের প্রচারে উন্নাও গিয়ে বলেছিলেন, ‘‘উত্তরপ্রদেশে আগে মাফিয়ারা দাপিয়ে বেড়াত। এখন তারা প্রাণভিক্ষা চাইছে।’’ গত ১৫ এপ্রিল রাতে প্রয়াগরাজ জেলা হাসপাতাল চত্বরে আতিক-আশরফের হত্যাকাণ্ডের দিকেই তিনি ইঙ্গিত করতে চেয়েছেন বলে অভিযোগ বিরোধীদের।


প্রসঙ্গত, আতিক খুনের ৩ দিন পরে একটি সরকারি কর্মসূচিতে যোগী বলেছিলেন, ‘‘উত্তরপ্রদেশে কোনও মাফিয়া আর শিল্পপতিদের হুমকি দিতে পারবে না।’’ বিরোধীদের অভিযোগ, সরাসরি কোনও নাম না করলেও অপরাধীদের জন্য ‘ঠোক দো’ (সাজানো পুলিশি সংঘর্ষে মেরে ফেলা) নিদানের প্রবক্তা যোগী ওই ক্ষেত্রে নানা অপরাধমূলক মামলায় অভিযুক্ত ৫ বারের বিধায়ক এবং এক বারের সাংসদ আতিকের খুনের দিকেই ইঙ্গিত করেছেন।


No comments

আপনার কমেন্টের জন্য আপনাকে ধন্যবাদ!

Latest Articles